ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিআইডব্লিউটিসি’র কিশোরি ফেরি থেকে নোঙ্গর উধাও 

বিআইডব্লিউটিসি’র কিশোরি ফেরি থেকে নোঙ্গর উধাও 

চাঁদপুর শরীয়তপুর নৌপথে চলাচলকারী কিশোরী ফেরীর নোঙ্গর চুরি করে অন্যত্র বিক্রি করার অভিযোগ উঠেছে মাস্টার জীবন সারোয়ারের বিরুদ্ধে। তবে ফেরির নোঙ্গর চুরির ঘটনাটি ভিত্তিহীন ও সম্পূর্ণরূপে অস্বীকার করেন তিনি।

মাষ্টার ও মেরিন অফিসারের দাবী নোঙ্গরটি ২৭ সেপ্টেম্বর বুধবার দূর্ঘটনাবসত নদীতে পড়ে গেছে।

তবে ফেরীতে দায়িত থাকা কর্মচারীরা নোঙ্গর চুরি ও নদীতে পড়ে যাওয়ার ঘটনাটি জানেনা বলে জানান।

বিআইডব্লিউটিসির কিশোরী সরকারি ফেরিটি থেকে একটি মূল্যবান লৌহ জাতীয় নোঙ্গর উধাও হয়ে যাওয়ার ঘটনায় জনমনে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

কিশোরী ফেরীর মূল্যবান নোঙ্গরটি চুরি করে অন্যত্রে বিক্রি করা হয়েছে এর সাথে মাস্টার জীবন সরোয়ার ও মেরিন অফিসার হারুন জড়িত রয়েছে বলে অভিযোগ ওঠেছে।

ফেরী থেকে নোঙ্গর চুরি হওয়া নতুবা নদীতে পড়ে যাওয়ার ঘটনাটি ধামাচাপা দেওয়ার জন্য তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে ম্যানেজ করার চেষ্টা করেছে বলে অভিযোগ ওঠেছে।

কিশোরী ফেরি থেকে নোঙ্গর উধাও হয়ে যাওয়ার ঘটনাটি জানাজানি হলে ফেরীটি বেশ কয়েকদিন যাবত আলুর বাজার ফেরিঘাটের পশ্চিম পাশে চরে বেঁধে রাখা হয়েছে।

এই ঘটনায় কিশোরী ফেরিতে দায়িত্বে থাকা কর্মচারীরা জানান, নোঙ্গর কোথায় গেছে কি হয়েছে তা জানা নেই, তবে নোঙ্গর চুরি হয়েছে কিনা তা সম্পূর্ণ ফেরীর মাস্টার জীবন সরোয়ার জানেন। কিন্তু ফেরি থেকে নোঙ্গর নদীতে পড়ে গিয়েছে কিনা তা জানে না বলে তারা জানান।

এদিকে চাঁদপুর শরীয়তপুর পথে চলাচলকারী ফেরিগুলো থেকে ইতিপূর্বে তেল ও পুরাতন লোহা লঙ্কোর চুরির ঘটনা ঘটেছে। এ সকল ঘটনায় ফেরীর মাস্টার ও বিআইডব্লিউটিসির কর্তৃপক্ষরা জড়িত রয়েছে।

চাঁদপুর ফেরীঘাটের ইনচার্জ মোঃ ফয়সাল আলম চৌধুরী মুঠোফোনে জানান, চুরি হওয়ার ঘটনাটি আংশিক সত্য হতে পারে। এ বিষয়ে মেরিন ইঞ্জিনিয়ার হারুন সাহেব ভালো বলতে পারেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন চাঁদপুর ফেরীঘাটের মেরিন অফিসার হারুনুর রশিদ জানান, গত ২৭ সেপ্টেম্বর হরিণা ফেরি ঘাট থেকে আলু বাজার ফেরিঘাটে যাওয়ার সময় নঙ্গরটি নদীতে পড়ে যায়। ৪০ বছরের উপরে পুরনো জাহাজটি। অন্য জাহাজের সাথে ঘসা খেয়েছে শুনেছি। আমি পরিদর্শন করেছি, তবে কোন তদন্ত কমিটি হয়নি। নদীতে নঙ্গরটি পড়ে যাওয়ার পর মাষ্টার জানিয়েছে। আমরা উদ্ধর্তন কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করেছি। তবে চুরির বিষয়টি আমি জানি না।

এই বিষয়ে অভিযুক্ত ফেরির মাস্টার জীবন সরোয়ার মুঠোফোনে জানান, এদেশে কত ধরনের দুর্নীতি অনিয়ম হচ্ছে সেদিকে নজর না দিয়ে ফেরির নোঙ্গর চুরি হয়েছে এই সংবাদ নিতে এসেছেন সাংবাদিকদের আর কোন কাজ নেই বলে আখ্যায়িত করেন।

এদিকে কিশোরী ফেরী থেকে নোঙ্গর চুরির ঘটনাটি তদন্ত টিম গঠন করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জোর দাবি জানান সচেতন মহল।

ফেরি,উধাও,নোঙ্গর
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত